বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুর বিভাগের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রার্থী আওয়ামী লীগের একাধিক নেতা মর্যাদার লড়াই জাতীয় পার্টির বিরামপুর পুলিশ বক্স ও বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন নদীর ভাঙন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি রাস্তা পাকাকরণ কাজে ব্যাপক অনিয়ম  দেখার কেউ নেই “স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার ২০২৩” পেল প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট রংপুরে যুবদল নেতা নয়নের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত রংপুর নগরীতে  বাড়িতে হামলা সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ  বিরামপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহে মা দিবস অনুষ্ঠিত

নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ার বহির্ভূত – ড. শাহদীন মালিক

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬৬ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত অনলাইন গোলটেবিল আলোচনায় বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক বলেছেন, নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ারবহির্ভূত। কমিশন আইন সংস্কার করে দেশের ক্ষতি করছে। ভবিষ্যতে আমাদের যে একটা ভালো কমিশন পাওয়ার সুযোগ রয়েছে, সেটা নষ্ট করা হচ্ছে। সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনলাইন আলোচনায় সাবেক নির্বাচন কমিশনার ড. এম সাখাওয়াত হোসেন, বিচারপতি আবদুল মতিন, সাবেক সচিব আলী ইমাম মজুমদার, ড. আসিফ নজরুল, সিনিয়র সাংবাদিক সোহরাব হাসান,সঞ্জীব দ্রং, সুজন নেতা আবু নাসের বখতিয়ার, ফখরুল আলম বেঞ্জু প্রমুখ অংশ নেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।সভা পরিচালনা করেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।
শাহদীন মালিক আরো বলেছেন, বাংলাদেশের ইতিহাসে ক্ষমতাসীন সরকারের অধীনে যত নির্বাচন হয়েছে, তার সবকটিতেই ক্ষমতাসীনরাই জয়ী হয়েছে। বিপরীতে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে যে নির্বাচনগুলো হয়েছে তার কোনোটিতেই ক্ষমতাসীনরা জিততে পারেনি। কাজেই এটা বলা যেতে পারে, ভবিষ্যতেও ক্ষমতাসীনদের অধীনে ভোট হলে তারাই জিতবে।তবে ৫ জানুয়ারির নির্বাচনের আগে নির্বাচনকালে একটি চেক অ্যান্ড ব্যালান্সের ক্ষেত্র তেরি হয়েছিল। কিন্তু একটি দলের অনড় অবস্থানের কারণে সেটা আর থাকেনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com