মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মিলনপুর কমিউনিটি ক্লিনিকে জাতীয় শোক দিবসে আলোচনা সভা ঘোড়াঘাটে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন  বঙ্গবন্ধু বেঁচে থাকবেন বাঙালির হৃদয়ে -এমপি মনোরঞ্জন শীল গোপাল সাপাহারে জাতীয় শোক দিবস পালন জিয়া-মোস্তাকরা এখন ইতিহাসের আস্তাকুড়ে-হুইপ ইকবালুর রহিম পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে- বানিজ্যমন্ত্রী রংপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত বিরামপুরে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭-তম শাহাদত বার্ষিকী বঙ্গবন্ধুর  জন্ম না হলে   বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না – মেয়র  সরোয়ার

নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ার বহির্ভূত – ড. শাহদীন মালিক

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ১০২ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত অনলাইন গোলটেবিল আলোচনায় বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক বলেছেন, নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ারবহির্ভূত। কমিশন আইন সংস্কার করে দেশের ক্ষতি করছে। ভবিষ্যতে আমাদের যে একটা ভালো কমিশন পাওয়ার সুযোগ রয়েছে, সেটা নষ্ট করা হচ্ছে। সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনলাইন আলোচনায় সাবেক নির্বাচন কমিশনার ড. এম সাখাওয়াত হোসেন, বিচারপতি আবদুল মতিন, সাবেক সচিব আলী ইমাম মজুমদার, ড. আসিফ নজরুল, সিনিয়র সাংবাদিক সোহরাব হাসান,সঞ্জীব দ্রং, সুজন নেতা আবু নাসের বখতিয়ার, ফখরুল আলম বেঞ্জু প্রমুখ অংশ নেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।সভা পরিচালনা করেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।
শাহদীন মালিক আরো বলেছেন, বাংলাদেশের ইতিহাসে ক্ষমতাসীন সরকারের অধীনে যত নির্বাচন হয়েছে, তার সবকটিতেই ক্ষমতাসীনরাই জয়ী হয়েছে। বিপরীতে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে যে নির্বাচনগুলো হয়েছে তার কোনোটিতেই ক্ষমতাসীনরা জিততে পারেনি। কাজেই এটা বলা যেতে পারে, ভবিষ্যতেও ক্ষমতাসীনদের অধীনে ভোট হলে তারাই জিতবে।তবে ৫ জানুয়ারির নির্বাচনের আগে নির্বাচনকালে একটি চেক অ্যান্ড ব্যালান্সের ক্ষেত্র তেরি হয়েছিল। কিন্তু একটি দলের অনড় অবস্থানের কারণে সেটা আর থাকেনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com