বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল

নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ার বহির্ভূত – ড. শাহদীন মালিক

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৪৯ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত অনলাইন গোলটেবিল আলোচনায় বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক বলেছেন, নির্বাচন কমিশনের স্বপ্রণোদিত হয়ে আইন সংস্কারের উদ্যোগ এখতিয়ারবহির্ভূত। কমিশন আইন সংস্কার করে দেশের ক্ষতি করছে। ভবিষ্যতে আমাদের যে একটা ভালো কমিশন পাওয়ার সুযোগ রয়েছে, সেটা নষ্ট করা হচ্ছে। সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনলাইন আলোচনায় সাবেক নির্বাচন কমিশনার ড. এম সাখাওয়াত হোসেন, বিচারপতি আবদুল মতিন, সাবেক সচিব আলী ইমাম মজুমদার, ড. আসিফ নজরুল, সিনিয়র সাংবাদিক সোহরাব হাসান,সঞ্জীব দ্রং, সুজন নেতা আবু নাসের বখতিয়ার, ফখরুল আলম বেঞ্জু প্রমুখ অংশ নেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।সভা পরিচালনা করেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।
শাহদীন মালিক আরো বলেছেন, বাংলাদেশের ইতিহাসে ক্ষমতাসীন সরকারের অধীনে যত নির্বাচন হয়েছে, তার সবকটিতেই ক্ষমতাসীনরাই জয়ী হয়েছে। বিপরীতে তত্ত¡াবধায়ক সরকারের অধীনে যে নির্বাচনগুলো হয়েছে তার কোনোটিতেই ক্ষমতাসীনরা জিততে পারেনি। কাজেই এটা বলা যেতে পারে, ভবিষ্যতেও ক্ষমতাসীনদের অধীনে ভোট হলে তারাই জিতবে।তবে ৫ জানুয়ারির নির্বাচনের আগে নির্বাচনকালে একটি চেক অ্যান্ড ব্যালান্সের ক্ষেত্র তেরি হয়েছিল। কিন্তু একটি দলের অনড় অবস্থানের কারণে সেটা আর থাকেনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com