বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০০ অপরাহ্ন

পীরগঞ্জে দক্ষিণ এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সন্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১২৮ বার পঠিত

বিশেষ প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জে  ৩০ নভেম্বর  বু ধবার দুপুরে মহিলা কলেজ হলরুমে দক্ষিণ এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

পীরগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ “এফসাকল”  এর সভাপতি অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, এফসাকলের জেনারেল সেক্রেটারী বজ্রকথার প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা।

সুচনা বক্তব্যে আগামী বছর দক্ষিণ এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনার   প্রস্তুতিমুলক সভায় সুচিন্তিত মতামতের আহ্বান জানানো হলে   সভায় বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক  (সুজন) পীরগঞ্জ উপজেলা কমিটির  সাধারন সম্পাদক মোঃ আফছার আলী, গবর্ধানপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম সাগর, পৌর কাউন্সিলর আরমান আলী তালুকদার, পৌর কাউন্সিলর সাইফুল আজাদ, জাগো বাহে ২৪.কম এর চেয়ারম্যান আকতারুজ্জামান রানা, ডিএসসি পরিচালক সিরাজুল ইসলাম সিরাজ, এফসাকল এর   উপদেষ্টা সদস্য ভীম শহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুল্লাহেল গালেব, এফসাকলের উপদেষ্টা হাজী বয়েন উদ্দিন পাবলিক স্কুলের সাবেক প্রধান শিক্ষক  এ কে এম আমিনুর রহমান খোকন, কাউন্সিলর সাবানা বেগম, এফনাকল এর সদস্য রমেন চন্দ্র পাল, আনন্দ চন্দ্র মহন্ত, এমজি ফরহাদ মিয়া, আনজুমান আরা কচি, প্রীতিরাণী, ডলি চক্রবর্তি , সাজেদুল ইসলাম  মুকুল, নজরুল ইসলাম, প্রভাষক হারুনার রশিদ,  প্রভাষক মিজানুর রহমান, আল আমিন ইসলাম তানভীর, শেফালী রাণী, রবিউল আউয়াল, খুরশীদ আলম প্রমুখ।

বক্তারা ৩ দিন ব্যাপী  আয়োজিত  দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবার্ধনা অনুষ্ঠানের আয়োজন সুন্দর সুচারুভাবে  করার ক্ষতে প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে পরামর্শ  প্রদান  করেন। এবং সার্বিক সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন।

সভায় জানানো হয়েছে ২০২৩ সালের জানুয়ারী মাসে দক্ষিণ এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্মেলন ও গুণীজন সংবর্ধনায় দক্ষিন এশিয়ার বিভিন্ন দেশ  এবং বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কবি-সাহিত্যিক, গবেষক, শিক্ষাবিদ এবং সাংবাদিকরা অংশগ্রহন করবেন। অনুষ্ঠানের কর্মসূচীর অংশ হিসাবে থাকবে  শোভাযাত্রা, সম্প্রীতির উঠোন, দক্ষিন এশিয়ার সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক আলোচনা এবং গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান। ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com