বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কোটা বিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থী সাঈদের বাড়ীতে শোকের মাতম নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে এআই যুক্ত করার ঘোষণা হুয়াওয়ের রংপুরে কোটা বিরোধী আন্দোলন এক শিক্ষার্থী নিহত তৃণমূল পর্যায়ে চিকিৎসার মান উন্নত করলে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক রোগী শুন্য হবে-স্বাস্থ্যমন্ত্রী   পার্বতীপুর প্রেসক্লাবের উদ্যোগে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যানদের সংবর্ধনা বন্যার পানিতে সাঁতরে বন্যার্তদের ত্রাণ সংগ্রহ পার্বতীপুর পৌরসভায় মৌসুমি ফল উৎসব বড় পুকুরিয়া কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন পার্বতীপুর পৌরসভায়  ড্রেন নির্মান কাজের উদ্বোধন দিনাজপুর-বিরামপুর -ঘোড়াঘাট সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে

ফুলবাড়ীতে ইউপি চেয়ারম্যান কর্তৃক সচিব লাঞ্চিত: রাজস্ব আত্মসাতের অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৩১ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।-দিনাজপুরের ফুলবাড়ীতে ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের টাকা আত্মসাতে বাধা দেয়ায়, শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব কর্তৃক ইউপি সচিবকে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। বিভিন্ন দপ্তরে অভিযোগ। গত রোববার দুপুরে উপজেলার ৭নং শিবনগর ইউনিয়নে এই ঘটনা ঘটে। এই ঘটনায় লাঞ্চিতর শিকার ইউপি সচিব দীপক চন্দ্র দাস বাদি হয়ে ওই দিনে উপজেলা নির্বাহী অফিসারের নিকট ও ফুলবাড়ী থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেছেন। এছাড়া জেলা প্রশাসক ও উপ-পরিচালক স্থানীয় সরকার দিনাজপুর বরাবর ০৪/০৭/২০১৯ ইং তারিখে অভিযোগ প্রেরণ করেন।

অভিযোগকারী ৭নং শিবনগর ইউপি সচিব দীপক চন্দ্র দাস বলেন, ৭নং ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব, ইউনিয়ন পরিষদের রাজস্ব্য আয়ের ট্রেড লাইসেন্স বহি, জন্ম নিবন্ধন ফি আদায়ের রশিদ বহি ও ট্যাক্স ও বিবিধ আদায়ের রশিদ বহি নিজ দখলে রেখে, তার খেয়াল খুশিমত রাজস্ব আয়ের টাকা, দীর্ঘ দিন থেকে আত্মসাত করে আসছেন বলে লিখিত অভিযোগ করেন। এতেকরে সরকারী ভ্যাট ও বিদুৎবিল বাঁকি পড়েছে। এরেই ধারাবাহিকতায় (৪জুলাই) রোববার দুপুরে ট্রেড লাইসেন্সের আদায়ের টাকা আত্মসাত করতে বাধা দেয়ায়, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব তাকে শারিরিক ভাবে লাঞ্চিত করে এবং তাকে (সচিবকে) ইউপি কার্যালয় থেকে বের করে দিয়ে সচিবের ঘরে তালা লাগিয়ে দেন ঐ ইউপি চেয়ারম্যান।

এদিকে শিবনগর ইউনিয়ন পরিষদে খোজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন পরিষদের রাজস্ব আয়ের সরকারী ভ্যাটের টাকা দীর্ঘ দিন থেকে জমা হয়নি, এছাড়া দিনাজপুর পল্লী বিদুৎ সমিতির নিকট বিদুৎ বিল বাকি রয়েছে, এই কারনে কয়েক দফা ইউপি কার্যালয়ের বিদুৎ লাইন বিছিন্ন করার ঘটনা ঘটেছে। ইউপি সচিব অভিযোগ করেন ভিজিডি চক্রের ৪৪০ জনের নামে চাল উত্তোলন করে, প্রকৃত উপকার ভোগীদের না দিয়ে, চেয়ারম্যানের নিজস্ব লোকদের মাঝে খেয়াল খুশিমতো বিতরণ করেন, বাধা দিতে গেলে চেয়ারম্যান অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে তিনি জানান। মাননীয় প্রধান মন্ত্রীর ঈদ উপহার টাকা ইউনিয়ন পরিষদে বিতরণ না করে তার বাড়ি থেকে বিতরণ করেন। ৯ লক্ষ ২৪ হাজার ৩শত টাকা তালিকা বহির্ভূত ভাবে বিতরণ করেন। এখানে ব্যাপক অনিয়ম হয়েছে। নামে বে-নামে ভিজিডি নির্বাচনী উপকারভোগীদেরকে বাদ দিয়ে নিজের ইচ্ছামত চাল বিতরণ করেন।

বর্তমান ইউনিয়ন পরিষদের ঘরে দুই মাসের ৮৮০ বস্তা চাল তালা দিয়ে রেখেছেন। ভুক্তভোগীরা অভিযোগ করেও ভিজিডির ৩০ কেজি চাল অদ্যবধি আজ পর্যন্ত পান নি। এই বিষয়ে জানতে চাইলে শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব বলেন জনগন তাকে দায়িত্ব দিয়েছে, সচিব তার কাজে বাধা দেয়, এই জন্য তর্ক-বিতর্ক হয়েছে। ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) অভিযোগ করার কথা নিশ্চিত করে বলেন, উপজেলা নির্বাহী অফিসারের সাথে পরামর্শ করে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, সচিবকে লাঞ্চিত করার বিষয়ে তিনি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন। রাজস্ব্য আয়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন সুধু শিবনগর নয়, অধিকাংশ ইউনিয়ন পরিষদ সরকারী ভ্যাটের টাকা জমা করেনি, তদন্ত কালে অনেক ইউনিয়ন রাজস্ব্য আয়ের রশিদ বহিও দেখাতে পারেনি বলে তিনি জানান। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগে পত্র দেয়ার কথা তিনি জানান। এদিকে ইউপি সচিবকে লাঞ্চিত করার ঘটনায় তিব্র প্রতিবাদ জানিয়েছেন দিনাজপুর জেলা ইউনিয়ন সচিব সমিতি।দিনাজপুর জেলা ইউপি সচিব সমিতির সভাপতি হাসানুজ্জামান এই ঘটনা তদন্ত করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com