শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

বগুড়ায় মসজিদ উন্নয়নে অর্থ আদায়ে বাঁধা : কুচক্রী মহলের বিরুদ্ধে ৯ ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ৫০৫ বার পঠিত
dav

উত্তম সরকার-বগুড়া থেকে।- স্থানীয় ইউনিয়ন পরিষদের জায়গায় মসজিদ নির্মাণপূর্বক সার্বিক উন্নয়ন কাজে অনুদান আদায়ে বাঁধা দিয়ে আসছে একই ইউনিয়নের প্রভাবশালী কুচক্রীমহল। এর প্রেক্ষিতে উন্নয়ন প্রকল্পে সহযোগী ইউপি চেয়ারম্যান ও মেম্বরদের বিরুদ্ধেও মিথ্যা ও উদ্দেশ্য প্রণেদিতভাবে সম্প্রতি সংবাদ প্রকাশ ও মানববন্ধন করে আসছে কতিপয় প্রভাবশালীরা। এসব মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশসহ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে শেরপুর উপজেলার খানপুর ইউনিয়ন পরিষদের ৯জন সদস্য। ৮ আগষ্ট শনিবার দুপুর ১২টায় শেরপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে লিখিত বক্তব্যে খানপুর ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, ইউনিয়ন পরিষদের জায়গায় একটি ৩ তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ কাজ শুরু করেন সংশ্লিষ্ট পরিষদ। মসজিদের উন্নয়নে সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানে অনুদানের পাশাপাশি ইউনিয়নের ধর্মপ্রাণ ব্যাক্তি অনুদান দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ইউনিয়ন পরিষদের অনুকুলে বিভিন্ন সুবিধাভোগীরা তাদের ভাতার অর্থ থেকে মসজিদ কমিটির রশিদমুলে কিছু অনুদান প্রদান করেন। কিন্তু এসব ভাতাভোগীদের অনুদানের অর্থ নেয়াকে কেন্দ্র করে সংশ্লিস্ট ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু ও ইউপি সদস্য ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমানকে জড়িয়ে সুবিধাভোগীদের ভাতা প্রদানে উৎকোচ গ্রহনের মিথ্যা তথ্য দিয়ে ভিন্ন ভিন্ন শিরোনামে কয়েকটি পত্রিকায় মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনেদিত সংবাদ প্রকাশ করায় এলাকার প্রভাবশালী কুচক্রীমহল। অথচ ইউনিয়নের সুবিধাভোগী হতদরিদ্র, দুস্থ, প্রতিবন্ধি, বয়স্ক ও বিধবা ভাতার কার্ডধারীদের দেয়া মসজিদ উন্নয়ন কাজের অনুদানের অর্থ দিয়েই পানি ঘোলা করে মাছ ধরার চেষ্টা করছে প্রভাবশালী উপজেলা আওয়ামীলীগের শীর্ষ একনেতা।
তাছাড়া স্বাধীনতার পর অবধি বর্তমান পরিষদের অনুকুলে শেরপুর উপজেলার সংশ্লিষ্ট খানপুর ইউনিয়নের অভূতপূর্ব উন্নয়নে ঈশর্^াম্বিত ও ম্লান করে দেয়ার অপচেষ্টাকারী উপজেলা আওয়ামীলীগের এক প্রভাবশালী নেতা বিগত ২০১১ সালের ইউপি নির্বাচনে দলীয় প্রার্থির বাহিরে বিএনপি’র প্রার্থীর স্বপক্ষে কাজ করার অভিযোগ এবং চলতি মেয়াদে আপন দু’ভাই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে তৃতীয়স্থানে পরাজিত হয়েছিল। তাই বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যের নানাভাবে হেনস্তা ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন, রাজনৈতিক ফায়দা লুটতেই এহেন কুটকৌশলে মেতে উঠেছে ওই উপজেলার পর্যায়ের ওই প্রভাবশালী আওয়ামীলীগ নেতা। সম্মেলনে রাজনৈতিক ফায়দা লুটের অপচেষ্টাকারী ও কুচক্রীমহলের বিরুদ্ধাচারণ কর্মকান্ড প্রকাশিত সংবাদের প্রতিবাদসহ বর্তমান প্রধানমন্ত্রীর দেশ উন্নয়নের অংশ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়নের উন্নয়নমুলক কর্মকান্ডসহ বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে উপস্থিত গণমাধ্যমকর্মীদের অনুরোধ জানানো হয়। এসময় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্য মোজাফফর রহমান, রেজাউল করিম, রানু বালা, ফরিদ উদ্দিন, ওমর আলী. আজিজুল হক, ফুলেরা খাতুন, নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com