বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল

বগুড়া শেরপুরে ঠিকাদারের অবহেলায় মাছচাষীর প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি থানায় অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৫৬৫ বার পঠিত

বগুড়া থেকে উত্তম সরকার।- বগুড়ার শেরপুর উপজেলা শালফা ভিটারচড় এলাকায় স্থানীয় সরকার কর্তৃক গ্রামীণ সড়ক নির্মান কাজে অনিয়ম ও পূর্বে নকশা অনুযায়ী কালভাট নির্মানা না করায় কালভাটের পাশের ৯ বিঘা জমির পুকুরের মাছ ভেসে গেছে।
এতে এক মাছ চাষীর প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হওয়া অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে রাস্তা নির্মান কাজের ঠিকাদারের নাজমুল আলম খোকন এর বিরুদ্ধে শেরপুর থানায় লিখিত অভিযোগ করেছে মাছ চাষী মো: শাহ আলম।
অভিযোগ সুত্রে জানা যায়, শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের শালফা বাজার থেকে ভিটারচর গ্রামে চলাচলে রাস্তার পার্শ্বে প্রায় ৯ বিঘা জমির সরকারী পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন ব্যবসায়ী শাহ আলম।এই পুকুরে প্রায় ৪০ লাখ টাকার পাবদা ও শিং মাছের মাছ চাষ করেছেন ওই ব্যবসায়ী। শাহ আলম ও তার ভাই শেরপুর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. রফিক জানান-পুকুরের পাশে দিয়ে ভিটারচর গ্রামে যাওয়া আসার রাস্তা সংলগ্ন রয়েছে একটি কালভার্ট। এ রাস্তাটি উন্নয়নের জন্য স্থানীয় সরকারকর্তৃপক্ষ থেকে কাজ চলমান রয়েছে। এর তদারকির দায়িত্বে রয়েছেন ঠিকাদার নাজমুল আলম খোকন। নি¤œ মানের সামগ্রী দিয়ে এ রাস্তাটির কাজ করার অভিযোগ রয়েছে। পুকুরের পাশের কালভাটটি সঠিক ভাবে মেরামতের জন্য তারা নিজে ঠিকাদার নাজমুল আলম খোকন এর সাথে কয়েক দফা যোগাযোগ করেছিলেন কিন্তু ঠিকাদার কোন কথাই আমলে নেননি। বরং উল্টো পাল্টা আশ্বাস দিয়েছেন সে মতে কোন কাজ করেননি। অপরদিকে গুরুত্বপূর্ণ কালভাটটি বালু মাটি দিয়ে ভরাট করেছেন। যারফলে গতকাল ১০ জুলাই রাতে ব্যপক বৃষ্টি পাতে মাটির নিচে চাপাপড়া কালভাট ও নতুন পিচ ঢালা রাস্তা ভেঙ্গে গিয়ে মাছ ব্যবসায়ীর পুকরের প্রায় ৩০ লাখ টাকার মাছ ভেসে গেছে। ঠিকাদারের অবহেলার কারনেই এ ক্ষতি হয়েছে বলে তিনি অভিযোগ করেন। ব্যবসায়ী শাহ আলম আরো জানিয়েছেন,
এ বিষয়ে ঠিকাদার নাজমুল আলম খোকন এর সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ ও অনুরোধ করেও কোন ফল হয়নি উল্টো তিনি তাকে দেখে নেওয়া হুমকি দিয়েছেন।
এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক শালফা গ্রমের একাধিক বাসিন্দা বলেন- এখানে প্রায় ২০ ফুট সাইজের একটি কালভাট ছিলো যা গত বছরেই কিছু অংশ ভেঙ্গে গেছে, এ বছরে রাস্তা নির্মাণ কাজের সময় নতুন করে কালভাট নির্মানের কথা থাকলেও তা আর ঠিক করা হয়নি বরং কালভাটের উপর বালু মাটি দিয়ে ভরাট করেছে ঠিকাদার। যার কারনে কালভাটি মাটির নিজে চাপা পড়ে। অথচ এটা মেরামতের জন্য সরকারী ভাবে নির্দেশনা থাকলেও তা মানা হয়নি। রাস্তার কাজেও নি¤œ মানের মালামাল ব্যবহার করা হয়েছে।
ভুক্তভোগী মাছ ব্যবসায়ী শাহ আলম বলেন-আমি শেরপুর থানায় অভিযোগ দায়ের করেছি। থানা পুলিশ বিষয়টি সাধারন ডায়েরী করেছে যার নং ৮৫, ১১ জুলাই’২০২০ইং।
ঠিকাদার নাজমুল আলম খোকনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন-এই রাস্তার কাজ সরকারী ভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে। তার পরেও যদি কালভার্টের কাজে মেরামত করা প্রয়োজন হয় তা আমি করে দিব।
শেরপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন-তদন্ত করে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com