1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
হারাগাছ পৌর নির্বাচন আ. লীগের বিভক্তি: সুবিধা নিতে চায় বিএনপি প্রার্থী পীরগঞ্জে মাহিন্দ্রের ধাক্কায় আরও একজন নিহত পীরগঞ্জে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ খলিল দিনাজপুরের ফুলবাড়ীতে কোভিড টিকা গ্রহণে জনসচেতনতামুলক র‌্যালী দিনাজপুরে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বাংলাদেশেই আমরা আমাদের যুদ্ধবিমান তৈরি করতে পারব -প্রধানমন্ত্রী সাপাহারে বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন রংপুরে ভেজাল পোলাও চাল তৈরির কারখানার সন্ধান: ১৭ লাখ টাকার মালামাল উদ্ধার রংপুরে পৃথক দুর্ঘটনায় দুই বন্ধুসহ নিহত ৩ রংপুরের দর্শনা মোড়ে ট্রাফিক সেবা ও স্পিড ব্রেকার স্থাপনের দাবিতে মহাসড়ক অবরোধ

বাংলাদেশ যুদ্ধ নয় শান্তি চায় – প্রধানমন্ত্রী

  • আপডেট সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ১৬ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- রবিবার ১৩ ডিসেম্বর সকালে মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি)-২০২০ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এমফডব্লিউসি)-২০২০ এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বলেছেন, ‘বাংলাদেশ যুদ্ধ নয় শান্তি চায়’। সেই সাথে প্রধানমন্ত্রী বলেন,যদি কেউ আমাদের সার্বভৌমত্বে আঘাত করতে আসে, প্রতিঘাত করার মতো সক্ষমতা যেন আমরা অর্জন করতে পারি, সেভাবেই আমাদের প্রশিক্ষণ এবং প্রস্তুতি থাকতে হবে; এ বিষয়টি আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যদের সবসময় মনে রাখতে হবে। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে ভার্চুয়ালি অংগ্রহণ করে আরো বলেছেন, ‘মিয়ানমার থেকে আমাদের দেশে তাদের প্রায় ১০ লাখের ওপরে নাগরিক আশ্রয় নিয়েছে। আমরা তাদের সঙ্গে কখনো সংঘাতে যাইনি এবং আলোচনার মাধ্যমে এটা সমাধানের চেষ্টা করছি। এ ছাড়া আন্তর্জাতিক পরিমন্ডলেও সবাইকে আমরা আহ্বান জানিয়েছি যে, বিশাল একটা বোঝা আমাদের ওপর রয়েছে। এটার যেন তারা দ্রুত সমাধান করেন।’ জাতির পিতার করে যাওয়া দেশের পররাষ্ট্রনীতি ‘সকলের সঙ্গে বন্ধুত্ব কারও সঙ্গে বৈরিতা নয়’ পুনরোল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশ সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছে। সব থেকে বড় কথা, আমাদের দেশের উন্নতি করতে হবে। তার জন্য বিনিয়োগ প্রয়োজন। বাংলাদেশের উন্নয়নের জন্য সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে যেখানে এবং যাদের কাছ থেকে যতটুকু সহযোগিতা পাওয়া যায়, প্রযুক্তি জ্ঞান পাওয়া যায়,সেটুকু নিয়েই আমরা আমাদের দেশকে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি। এই কথাটা মনে রাখতে হবে, সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আমরা রাখব।’ তিনি বলেন, ‘লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। এর সুফল বাংলার প্রতিটি মানুষের ঘরে আমরা পৌঁছে দিতে চাই।’ শেখ হাসিনা ন্যাশনাল ডিফেন্স কলেজের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং আগামী দিনে জাতীয় গর্ব এ প্রতিষ্ঠানের জন্য সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন।
এদিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ।
আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ বছর ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এ (এনডিসি) বাংলাদেশ সেনাবাহিনীর ৩১ জন ব্রিগেডিয়ার জেনারেল, নৌবাহিনীর চার কমোডর এবং একজন ক্যাপ্টেন, বিমান বাহিনীর পাঁচজন এয়ার কমোডর রয়েছেন। সশস্ত্র বাহিনীর অফিসারদের পাশাপাশি দু’জন অতিরিক্ত সচিব, ১১ জন যুগ্মসচিব এবং সিভিল সার্ভিসের অন্যান্য ক্যাডার, বিদেশি পরিষেবা থেকে একজন মহাপরিচালক এবং বাংলাদেশ পুলিশের দু’জন উপ-মহাপরিদর্শক এতে অংশ নিয়েছিলেন। ১২টি বন্ধু দেশের ব্রিগেডিয়ার জেনারেল/কর্নেল এবং সমমানের পদমর্যাদার ২৫ জন সদস্যও অংশগ্রহণ করেন। এ বছর আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে তিনজন কর্নেল এবং বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ জন লেফটেন্যান্ট কর্নেল, দু’জন ক্যাপ্টেন এবং ৬জন কমান্ডার বাংলাদেশ নৌবাহিনী থেকে এবং বাংলাদেশ বিমান বাহিনী থেকে সাত গ্রুপ ক্যাপ্টেন এবং একজন উইং কমান্ডার অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com