বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

বিএনপি শুধু ক্ষমতার পালাবদল নয় রাষ্ট্রকাঠামোতে গুনগত পরিবর্তন চায় -এ্যানী

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৫ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।-বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের প্রধান সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, বিএনপি শুধু ক্ষমতার পালাবদল নয়, রাষ্ট্রকাঠামোতে গুনগত পরিবর্তন চায়। রাষ্ট্রের মালিকানা জনগনের কাছে ফিরিয়ে দেয়ার লক্ষ্যে এবং মুক্তিযুদ্ধের মুলমন্ত্র গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা সামাজিক সুবিচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ আলোকে বিএনপি রাষ্ট্ররুপান্তর মুলক সংস্কারের পরিকল্পনা করছে। এজন্যই তারেক রহমান গণতন্ত্রকামী সকল দল ও শক্তিসমুহকে নিয়ে নির্বাচনোত্তর একটি ফ্যাসিবাদ বিরোধী জাতীয় সরকার গঠন এবং জনগনের সর্বস্তরের প্রতিনিধিত্বশীল দ্বিকক্ষ বিশিষ্ট আইনসভা প্রতিষ্ঠার রোডম্যাপ উপস্থাপন করেছে। বিএনপিসহ কোন দলই যেন বাংলাদেশে একদলীয় শাসনক্ষমতা প্রতিষ্ঠিত করতে না পারে সেজন্যই তারেক রহমানের দেয়া নির্বাচনোত্তর জাতীয় সরকার ও দ্বি-কক্ষ বিশিষ্ট সংসদ প্রতিষ্ঠা করতে হবে।
শনিবার রংপুর পর্যটন মোটেলের বল রুমে বিএনপির মিডিয়া সেল আয়োজিত জবাবদিহীতামুলক রাষ্ট্রগঠনে অবাধ নিরপেক্ষ নির্বাচনোত্তর একটি জাতীয় সরকার এবং দিকব্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, দেশে আজ গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার নেই। দেশের এই সংকটময় পরিস্থিতিতে একটি অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচনকালীনি নির্দলীয় নিরপেক্ষ সরকারের বিকল্প নেই। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে এখন ঐকব্যদ্ধ হবার সময় এসেছে। সবার সম্মিলত আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
মতবিনিময় সভায় প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট সাংবাদিক কাদের গণি চৌধুরী। মিডিয়া সেলের সদস্য ব্যারিষ্টার নওশাদ জমিরের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সুশাসনের জন্য নাগরিক সুজনের রংপুর জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় সদস্য ফরহাদ হোসেন আজাদ, মিডিয়া সেলের সদস্য সাবেক এমপি শাম্মি আখতার, ব্যারিষ্টার মীর হেলাল, মেহেদী হাসান রুম্মন, সাবেক এমপি পরিতোষ চক্রবর্তি, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু, জেলা আহবায়ক সাইফুল ইসলাম, মহানগর সদস্য সচিব মাহফুজ উন নবী ডন, জেলা সদস্য সচিব আনিছুর রহমান লাকু, গবেষক ড. রোকনুজ্জামান রোকন, এ্যাড. আফতাব উদ্দিন আহমেদ, চিকিৎসক তাজুল ইসলাম, শিক্ষাবিদ ড. ফেরদৌস রহমান, অধ্যাপক জাকির হোসেন, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, প্রচার সম্পাদক হারুনুর রশিদ সোহেল সহ রংপুর বিভাগের আটজেলার শিক্ষাবিদ, চিকিৎসক, রাজনীতিবীদ, আইনজীবি, পেশাজীবি নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় অংশ নিয়ে বক্তারা বলেন, বাংলাদেশে স্বাধীনতার মূলমন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এখন ভুলন্ঠিত। নির্বাচন কমিশন আছে, ভোটাধিকার নেই; সংসদ আছে, কার্যকারিতা নেই; সরকার আছে, বৈধতা নেই; প্রশাসন আছে, নিরপেক্ষতা নেই; আদালত আছে, ন্যায়বিচার নেই। সব কিছুই হচ্ছে আওয়ামী দুঃশাসনের কারনে। দেশে লুটপাট-দুর্নীতির রাম রাজত্ব চলছে। দেশ দুর্ভিক্ষের দিকে ধাবিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com