1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

বিরামপুর উপজেলা বন বিভাগের গাছ চুরির অভিযোগ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ৩৩ বার পঠিত

মোঃ আশরাফুল আলম, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি।- বিরামপুর উপজেলাধীন চরকাইরেঞ্জের অধীন ৩নং- খানপুর ইউনিয়ন অবস্থিত প্রায়াগপুর বিটে নঠকোমারী গ্রামে পাশে ভাঙ্গা পুল নামক স্থানে সামাজিক বনয়ায়ন লাগানো গাছ চুরির ঘটনা ঘটে গত- ১২-১১-২০২০ ই রোজ বৃহস্পতিবারে রাতে আনুমানিক তিন ঘটিকার সময় বন বিভাগের বাগানে গাছ চুরির লিপ্ত  থাকা চোর ও ভ্যান ভর্তি গাছ সহ হাতে নাতে ধরা হয়।

স্থানীয় সহযোগিতায় পরবর্তীতে চোর সহ ভ্যানটি মোটা অংকের টাকা বিনিময়ে ছেড়ে দেয় প্রায়াগপুর বিটের দায়িত্বে থাকা সাদেক আলীর বিরুদ্ধে এই চুরির ঘটনায় চোর ও ভ্যান ছেড়ে দেওয়াতে এলাকায় ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে এবং অভিযোগ উঠেছে।

উল্লেখ্য, যে গাছ চুরির লিপ্ত থাকা ব্যক্তি ইতি পূর্বে বন বিভাগের গাছ চুরির মামলাও রয়েছে। সে এলাকার বিখ্যাত গাছ চোর তাকে অর্থের বিনিময়ে ছেড়ে দিয়ে বিট কর্মকর্তা সাদেক আলী চোরকে চুরির সহযোগিতা করছেন বলে অভিমত প্রকাশ করেছেন প্রায়াগপুর বিট অফিসার সাদেক আলী আলীর সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি ভ্যান ভর্তি গাছ সহ চোর ধরা হয়েছে তা শিকার করেন। কিন্তু অর্থের বিনিময়ে চোরকে ছেড়ে দেওয়া হয়েছে তা অশিকার করেন।এ ঘটনার বিষয়ে প্রায়গপুর বিটের সাদেক আলীর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান, এলাকার লোকজন তাকে মারপিট করে ইউপি চেয়ারম্যান ও রেঞ্জার অফিসের সাথে কথা বলে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এদিকে এলাকাবাসী জানান চোরকে হাতে নাতে ধরে আইনগত পদক্ষেপ না নিয়ে ছেড়ে দেওয়ার বিষয়টি দতন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার দাবি জানান এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com