1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ১০ অক্টোবর ২০২১, ০৮:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নবাবগঞ্জে গণহত্যা দিবস পালিত নবাবগঞ্জে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপিত ঘোড়াঘাটে ৩৯টি পূজা মন্ডপে সরকারী অনুদানের চাল বিতরণের উদ্বোধন ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দিনাজপুরে আশ্চর্যজনক খেলনা সম্বলিত “টয় কিংডম” শো-রূমের উদ্বোধন বিভেদ সৃষ্টির হাতিয়ার ধর্মান্ধতা -মনোরঞ্জন শীল গোপাল এমপি বগুড়ার শেরপুরে ট্রাকের কেবিন থেকে উদ্ধার লাশের পরিচয় মিলেছে বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বেরিয়ে আসতে হবে  -মনোরঞ্জন শীল গোপাল এমপি ফুলবাড়ী পৌরসভার সভাকক্ষে এমজিএসপির একদিনের ওয়ার্কশপ অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রতিবন্ধী অসহায় পরিবারকে বাড়ি উপহার দিলেন ইন্ডাট্রিয়াল শাইলা সাবরিন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বঞ্চিত প্রার্থীকে চাকরি দিতে উচ্চ আদালতের রুল জারি

  • আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩ বার পঠিত

রংপুর থেকে জেলা প্রতিনিধি।- রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরীণ প্রার্থী হিসাবে সব যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা সত্তেও নিয়োগ বঞ্চিত ব্যক্তিকে কেন পুনঃনিয়োগ দেয়া হবে না এবং কেন তার ওই পদে চাকরিরত ব্যক্তির নিয়োগ অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত।

গত সোমবার (১৩ সেপ্টেম্বর) উচ্চ আদালতের এক বেঞ্চ নিয়োগ বঞ্চিত প্রার্থী মো. হায়দার আলীর করা রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে উক্ত বিষয়ে রুল ও নির্দেশনা জারি করেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্তৃপক্ষের প্রতি। বাদী পক্ষের আইনজীবী হাসনাত কাইয়ুম সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রিট পিটিশনের বিবরণে জানা যায় মো. হায়দার আলী অভ্যন্তরীণ প্রার্থী হিসাবে সব যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা সত্তে¡ও তার পরিবর্তে বাহিরের প্রার্থী মো. হুমায়ূন কবীরকে সেকশন অফিসার/অফিস ম্যানেজার পদে ২০১৯ সালের ১৬ মে নিয়োগ প্রদান করে তৎকালীন উপাচার্যের নেতৃত্বাধীন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মো. হায়দার আলী প্রশাসনিক কর্মকর্তা/অফিস ম্যানেজার হিসেবে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলে কর্মরত ছিল কিন্তু ২০১৮ সালের ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অপরিহার্য অঙ্গ হিসেবে এই সেলের জনবলকে বাজেটে অন্তর্ভুক্তির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন পদক্ষেপ গ্রহণের জন্য ৩টি কার্যালয় স্মারক পত্র প্রেরণ করে। সে মোতাবেক বিজ্ঞপ্তি দেয়া হয় কিন্তু সকল যোগ্যতা থাকা সত্তে¡ও হায়দার আলীকে নিয়োগ দেয়া হয়নি বলে অভিযোগ বঞ্চিত হায়দার আলীর।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল বলেন, ‘রুল জারি সংক্রান্ত কোন কাগজপত্র আমরা এখন পর্যন্ত পাই নি। তবে হাইকোর্ট থেকে কোনো নির্দেশনা এলে অবশ্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com