শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:০১ অপরাহ্ন

মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ ও সমাবেশ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ৮০ বার পঠিত
মোঃ আসাদুজ্জামান রিপন, পাঁচবিবি (প্রতিনিধি) জয়পুরহাট।- বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর ব্যাঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাতের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে জয়পুরহাট জেলার পাঁচবিবি শহর। পাঁচবিবি উপজেলার সম্মিলিত ওলামা পরিষদের ডাকে আজ বিকালে শহরের গোহাটি চত্বরে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন মুসল্লিরা। মিছিলটি বাদ আসর বায়তুন নূর জামে মসজিদ হতে বের হয়ে শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ  এলাকা প্রদক্ষিণ করে পাঁচবিবি গোহাটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এসে সমবেত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন পাঁচবিবি বায়তুন নূর জামে মসজিদের  করেন পাঁচবিবি মুয়াজ্জিন হাফেজ মোঃ জামিল, পাঁচবিবি পুরাতন জামে মসজিদের খতিব মোঃ মীর শহীদ, পাঁচবিবি বালিঘাটা মাদ্রাসার সুপার মোঃ আব্দুল গফুর, মালঞ্চা জামে মসজিদের খতিব মোঃ হাফিজার রহমান। এছাড়াও বক্তব্য রাখেন পাঁচবিবি উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবীর (সাঃ) ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। একইসঙ্গে ‘সালাম’  ও ‘আল্লাহ হাফেজ’ নিয়ে কটুক্তি করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমানকে বহিষ্কার এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানির অভিযোগে একাত্তর টেলিভিশনকে বন্ধের আহ্বান জানান।
 সমাবেশে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো’র কুশপুতুল দাহ এবং তাঁর ছবি ও ফ্রান্সের পতাকার ওপর জুতা ঝুলিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন মুসল্লিরা।
পরিশেষে, দোওয়ার মধ্য দিয়ে  সমাবেশের সমাপ্তি ঘোষনা করা হয়। দোয়া পরিচালনা করেন পাঁচবিবি ষ্টেশন জামে মসজিদের খতিব জনাব মাওলানা মোঃ সাইদুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com