বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৫৪ পূর্বাহ্ন

সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক গুরুতর আহত

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১৩৭ বার পঠিত

হাকিমপুর (দিনাজপুর) থেকে জনী শেখ ।-দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) উপজেলার দৈনিক ভোরের ডাক পত্রিকার প্রতিনিধি ও হাকিমপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক মাহবুব রহমান মেজর সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসারত আছেন। ৫ জুলাই রবিবার দিবাগত রাত সাড়ে ৮ টায় হাকিমপুর (হিলি) পৌর শহরের চারমাথা এলাকার একটি গ্যারেজের সামনে ৪/৫ জন সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়ে রক্তাক্ত শরীরে জ্ঞান হারিয়ে রাস্তায় পড়ে গেলে, স্থানীয়রা তাকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স আশংখাজনক অবস্থায় ভর্তি করান। বর্তমানে, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি, আঘাতের কারনে শরীরে অত্যান্ত জখম হয়েছে তবে, সময়মতো হাসপাতালে চিকিৎসা গ্রহনের কারনে তার শারিরীক অবস্থা উন্নতি হয়েছে এবং খুব দ্রুত সুস্থ হবেন বলে আশা করছেন হাসপাতালের কর্তব্যরত একজন চিকিৎসক।এব্যপারে, সাংবাদিক মাহবুব রহমান মেজর জানান, গতকাল রাত সাড়ে ৮ টায় আমার মোটরসাইকেলের হেডলাইট মেরামতের জন্য হিলি পৌরশহরের চারমাথা নিকটবর্ত্তী রংধনু গ্যারেজে যাই। গ্যারেজের সামনের রাস্তার পাশে আমার বাইকটি স্ট্যান্ড করে দাড়ালে ৪/৫ জন উগ্র যুবক হটাৎ আমাকে অসভ্য ভাষায় মোটরসাইকেলটি সরাতে বলে। স্বাভাবিকভাবে তাদেরকে আমি ভদ্র ভাষায় কথা বলার জন্য বলি। কিন্তু, কথাটি বলতে না বলতেই তারা অতর্কিত এলোপাতাড়ি ভাবে আমাকে মারতে শুরু করে। তাদের ৪/৫ জনের সম্মিলিত এলোপাথারি আঘাতে আমি চরমভাবে আঘাত পেয়ে রক্তাক্ত অবস্থায় রাস্তায় জ্ঞান হারিয়ে পড়ে যাই। স্থানীয়রা আমাকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স এনে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করায় আমি আল্লাহর রহমতে প্রাণে বেঁচে গিয়েছি।
আমার ধারণা, তারা আমাকে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এসেছিল। হামলাকারীদের একজন উপজেলার মধ্যবাসুদেবপুর এলাকার মৃত কালামের ছেলে নাহিদ হোসেন (৩০)। একটু সুস্থ হওয়ার পরে থানায় উপস্থিত হয়ে একটি অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন আহত সাংবাদিক মাহবুব রহমান মেজর।এদিকে, সাংবাদিক মাহবুবের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছেন হাকিমপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজুর রহমান মিলন, সেক্রেটারি আনোয়ার হোসেন বুলু সহ হাকিমপুরের সকল স্তরের সাংদিকবৃন্দ।এছাড়া, সাংবাদিকের উপর এধরনের সন্ত্রাসী হামলা করে গনমাধ্যম কর্মীদের দায়িত্ব্য পালনে পথরোধের অপচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন দিনাজপুর জেলা প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসি বাচ্চু ও সেক্রেটারী গোলাম নবী দুলাল সহ জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেত্রীবৃন্দ।অপরদিকে, হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দের নিকট এবিষয়ে জানতে চাইলে, তিনি জানান, সাংবাদিক মাহবুব রহমানের উপর হামলার ঘটনা অবগত হওয়ার পর পরই সত্যতা তদন্তের জন্য, ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে চিকিৎসারত আহত সাংবাদিকে দেখতে পুলিশ পাঠিয়েছিলাম। তারা বিষয়টির সত্যতা আমাকে নিশ্চিত করেছেন।
কিন্তু, এখন পর্যন্ত থানায় আহত সাংবাদিকের পরিবার বা ওনার থেকে এব্যপারে কোন লিখিত অভিযোগ করেন নি। তবে, অভিযোগ পেলে, অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহন করব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com