রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:১১ অপরাহ্ন

সাপাহার সীমান্তে বিজিবি’র অভিযানে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ১৬০ বার পঠিত

বাবুল আকতার,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি।- নওগাঁর সাপাহার করমুডাঙ্গা ও বামনপাড়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমান ভারতীয় মদ,গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করেছে।
বিজিবি নওগাঁ-১৬ ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে করমুডাংগা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ আনিছুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল করমুডাংগা বিওপির দক্ষিণে সীমান্ত পিলার-২৩৭ হতে প্রায় ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেলডাংগা নামক স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় ১৬ কেজি ভারতীয় গাঁজা আটক করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মাদক পাচারকারী চক্রের অন্যতম সদস্য করমুডাঙ্গা গ্রামের মোঃ তৌফিকুল এর ছেলে আবু রায়হান (৩৩) ও মোঃ ইসরাইল হোসেনের ছেলে মোঃ বাবুল হোসেন (৩৫) বস্তা ভর্তি ওই গাঁজা ফেলে রেখে পালিয়ে যায়। পলাতক মাদক পাচারকারীদের বিরুদ্ধে বিজিবির পক্ষ তেকে সাপাহার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে একই দিন বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে করমুডাংগা বিওপি’র টহল কমান্ডার নায়েক সুবেদার আনিছুর রহমানের নেতৃত্বে সীমান্তের -২৪০ পিলার হতে প্রায় ১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর করমুডাংগা নামক স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন অবস্থায় ২৫ বোতল ফেন্সিডিল আটক কর। এ অভিযান চলাকালে বিজিবিরি উপস্থিতি টের পেয়ে পাচারকারী উত্তর করমুডাংগা গ্রামের মুনিরুলের ছেলে রুবেল (২৭) ফেন্সিডিলগুলো ফেলে পালিয়ে যায় ।এ ঘটনায় পলাতক রুবেলের বিরুদ্ধে সাপাহার থানায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়ছে।

এছাড়াও ১৩ আগস্ট রাত সাড়ে ৯ টায় নওগাঁ ১৬ বিজিবির অধীনস্থ বামনপাড়া সীমান্ত এলাকায় মাদক দ্রব্য উদ্ধারের ঘটনাটি ঘটে । বিজিবি জানায় বামনপাড়া বিওপি’র টহল কমান্ডার নায়েক সম্বল বড়ুয়ার নেতৃত্বে একটি টহল দল সীমান্তের মেইন পিলার ২৪৬/৬-এস হতে প্রায় ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আইহাই বাসিন্দাপাড়া নামক স্থানে মারিকবিহীন অবস্থায় ১৫ প্যাকেট ভারতীয় ম্যাকডোয়েলস মদ আটক করে।

বিজিবির অভিযানে জব্দকৃত মাদকদ্রব্য গুলো শনিবার সাপাহার থানায় হস্তান্তর করা হয়।এসকল ঘটনায় জড়িত পলাতক আসামীদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com