শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

৫৮তম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলনে যোগ দিতে সুইডেন যাচ্ছেন ডা. ডি সি রায়

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮২ বার পঠিত

দিনাজপুর থেকে রফিক প্লাবন।- “ইউরোপিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব ডায়াবেটিস” (EASD)-এর আমন্ত্রণে শনিবার (১৭ সেপ্টেম্বর ২০২২) রাতে সুইডেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ডি. সি. রায়।
আজ (১৮ সেপ্টেম্বর ২০২২) রোববার সুইডেনের রাজধানী স্টোকহোমে অনুষ্ঠিতব্য (EASD)-এর ৫৮তম বার্ষিক বৈজ্ঞানিক সম্মেলনে যোগ দিবেন তিনি।
ডি.সি রায় বলেন, উক্ত সম্মেলনে ডায়াবেটিস এবং ডায়াবেটিস সংক্রান্ত জটিলতা বিষয়ে সর্বশেষ গবেষণা ও আধুনিক চিকিৎসা বিষয়ে সারা পৃথিবী থেকে আগত ডায়াবেটিস এবং হরমোন রোগ বিশেষজ্ঞদের বাস্তব অভিজ্ঞতা একে অপরের সাথে আদান-প্রদানের মাধ্যমে এবং ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের আধুনিক ও যুগোপযোগী চিকিৎসা বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশগ্রহণের মাধ্যমে লব্ধ অভিজ্ঞতা দিনাজপুর তথা উত্তরবঙ্গের ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের সু-চিকিৎসা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।
সম্মেলন শেষে আগামী ২৪ সেপ্টেম্বর ২০২২ শনিবার তিনি দেশে প্রত্যাবর্তন করবেন বলে জানিয়েছেন। এছাড়া সম্মেলন চলাকালীন সময়ে দিনাজপুরের সম্মানিত ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবায় সাময়িক ব্যাঘাত সৃষ্টি হওয়ায় তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com