বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

পীরগঞ্জে গাছের সাথে শত্রুতা থানায় অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৬ মে, ২০২২
  • ১৬৪ বার পঠিত
পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি।-  রংপুরের পীরগঞ্জ  উপজেলা  বড় আলমপুর ইউনিয়নের পত্নিচড়া গ্রামে গাছের সাথে শত্রুতা হাসিলের ঘটনায় এলাকায় বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। গত শনিবার ভোর রাতের ওই ঘটনায় পীরগঞ্জ থানায় অভিযোগ দাখিল করেছেন ক্রয় সূত্রে জমির মালিক একই গ্রামের  মৃত আজিজার রহমানের পুত্র  শরিফুল ইসলাম। পুলিশ গতকাল রোববার ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এজাহারে উল্লেখ করা হয় ২৪ এপ্রিল ১৯৮৩ ইংসালে প্রতিবেশীমৃত কেরু শেখের ছেলে গাবুর আলীর কাছ থেকে ৫১৬৭ নং কবলা দলিল মুলে ক্রয়ের পর ভোগদখল করে আসছেন শরিফুল ইসলাম। যার বর্তমান আরএস খতিয়ান ৪২৭  দাগ নং ৭৬৭ জমির পরিমান ৫১ শতকের মধ্যে ২০ শতক। যা রেকর্ড ভুক্ত হয়েছে শরিফুল ইসলামদের নামে। গত ২/৩ মাস আগে ওই জমিতে বনজ বাগান সৃষ্টির লক্ষে ৩ শতাধিক ইউক্যালিপটাসসহ বিভিন্ন প্রজাতীর বনজ গাছের চারা রোপন করেন।অল্পদিনেই চারাগুলো বেশ বড় হয়ে ওঠে।
এদিকে গাবুর আলী শরিফুলদের নিকট কবলা দলিল সম্পাদন করে দেয়ার আগে তার স্ত্রী মর্জিনা বেগমের নামে দলিল করে দেন বলে দাবী করে ওই জমি জোর পূর্বক দখলে নেয়ার অপচেষ্টা চালায়। এরই জের ধরে ঘটনার দিন ভোররাতে সৃজিত বাগানের চারা গাছ গুলোখুটিসহ সম্পুর্ন রুপে বিনষ্ট করেন বিক্রেতা গাবুর আলী ও তাঁর সাঙ্গ-পাঙ্গরা। তারা চারাগাছ গুলো অন্যত্র ফেলায় রাখে।
শরিফুল ইসলাম বাদী হয়ে ওই ঘটনায় গাবুর আলীসহ১০/১৫ জনের নামে পীরগঞ্জ থানায় লিখত অভিযোগ দাখিল করলে পুলিশগত রোববার বিকেলে ঘটনাস্থলপরিদর্শন করে। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com