রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

রংপুরে বিএনপি‘র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ১২৪ বার পঠিত

হারুন উর রশিদ।-রংপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি‘র প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শোক হোক আওয়ামী স্বৈরাচার সরকার হটাবার শক্তি এই প্রত্যয় নিয়ে রংপুর মহানগর ও জেলা বিএনপিসহ অঙ্গ সংগঠন বুধবার দিনভর রংপুর নগরীতে নানা কর্মসূচী পালন করে।
৩০ মে/২২ খ্রিঃ সোমবার সূর্য্যদায়ের সাথে সাথে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ মহানগর ও জেলা বিএনপি কার্যালয়ে জাতীয়, দলীয় এবং কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়। সকাল থেকে মহানগর কার্যালয়ে কোরআন তেলওয়াত করা হয়। দিনভর দলীয় কার্যালয়সহ নগরীর বিভিন্ন স্থানে জিয়াউর রহমানের ভাষণ ও বক্তব্য প্রচার করা হয়েছে। পরে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বর্নাঢ্য জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মহানগর বিএনপি‘র আহŸায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে ও মহানগর বিএনপি‘র সদস্য সচিব এডভোকেট মাহফুজ উন নবী ডনের সঞ্চলনায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপি‘র সদস্য আলহাজ্ব কাওছার জামান বাবলা, রুহুল আমিন বাবলু, এ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, মির্জা বারব বাবলু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সিনিয়র সহ-সভাপতি মিলন চৌধুরী, সহ-সভাপতি ফরহাদ হোসেন পিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর কমিটির আহবায়ক শাহ নেওয়াজ লাবু, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক আরজানা সালেক, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ মুকুট, সাধারন সম্পাদক জাকারিয়া ইসলাম জিম প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া শেষে দুঃস্থ দের মাঝে রান্না করা খাবার বিতরন করা হয়। এছাড়াও নগরীর শাপলা চত্বর এলাকায় রংপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল এবং পথচারী অসহায় দুস্থদের রান্না করা খাবার বিতরণ করেন। রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সাহিদার রহমান জোসনা, জেলা বিএনপির সদস্য মাশুক জালাল রাহাত, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, সিনিয়র সহ-সভাপতি রাকিব হোসেন, সহ-সভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বিপ্লব রায়, সহ-সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুইডেন, মাহমুদুল হাসান রানা, মহানগর যুবদলের সহ-সভাপতি রাজিব চৌধুরী ও এনায়েতুল হক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ময়েন উদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল ইমরান সুজন, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহিদ, রংপুর সদর উপজেলা যুবদলের সদস্য সচিব হাবিবুর রহমান শ্রাবণ, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো: আকাশ প্রমুখ। এর পরে নগরীর নুরপুর এলাকায় হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় হাফেজ-এতিম ছাত্রদের নিয়ে দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়। এছাড়াও বিকেলে শাপলা চত্বর এলাকায় মহানগর ছাত্রদল ও সিটি বাজার এলাকায় মহানগর যুবদল দুস্থদের মাঝে খাদ্য বিতরণ বিতরন করেন। মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক দল দলীয় কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল করে। স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রংপুর মহানগর সভাপতি রাশেদ উন নবী খান বিপ্লবের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুকছেনুল আরেফীন রুবেল, জেলা কমিটির সদস্য সচিব আখতারুজ্জামান তিতুসহ মহানগর ও জেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ।
এদিকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর মহানগর বিএনপি ও জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ছাড়াও রংপুর সদর, গঙ্গাচড়া, পীরগাছা, কাউনিয়া, পীরগঞ্জ, মিঠাপুকুর, বদরগঞ্জসহ বিভিন্ন উপজেলা পর্যায়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও রান্নকরা খাবার বিতরনের কর্মসূচী পালিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com