বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাউল কালোবাজারে উদ্ধার ৬২ বস্তা খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য- প্রধানমন্ত্রী ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবীতে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ আরও দানা বাঁধছে বিরামপুরে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে সঙ্গীত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত  ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন রংপুরে মনোনয়ন বঞ্চিত চার আ.লীগ নেতা

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ২৩০ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল ।- রংপুর জেলার ৬টি আসনের মধ্যে চারটি আসন থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত চারজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজেদের ঘোষণা দিয়েছেন। গত সোমবার তারা আনুষ্ঠানিকভাবে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে লড়তে ঘোষণা দিয়েছে তারা। আরও কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
এর মধ্যে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে লড়বেন জেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান বাবলু। তিনি সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। তিনি গঙ্গাচড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে তিনি গঙ্গাচড়া সদর ইউনিয়নের চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন। তিনি বিগত ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন। সে সময় তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হন। একারণে দল থেকে তাকে বহিস্কারও করা হয়। এবারেও তিনি দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন। গত মঙ্গলবার তিনি মনোনয়ন প্রত্র সংগ্রহ করেন। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু। আর জাতীয় পার্টির সাবেক এমপি এইচএম আসিফ শাহরিয়ার।
রংপুর-২ ( বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন জেল আওয়ামী লীগের সদস্য সুমনা আক্তার লিলি। তিনি সামাজিক যোগযোগ মাধ্যমে স্ট্যাডাস দিয়ে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। তিনি এবার দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এছাড়াও এই আসনে চারজন দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। লিলি ছাত্রজীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। ইডেন মহিলা কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স-মাস্টার্স পাসের পর সেন্ট্রাল ল’ কলেজ থেকে আইন পাস করেছেন তিনি। বর্তমানে তিনি বাংলাদেশ শিক্ষানবীশ আইনজীবি কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসাবে দায়িত্বে রয়েছেন। গত মঙ্গলবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সংসদ সদস্য আবুল কালাম মো: আহসানুল হক চৌধুরী ডিউক। এখানে জাতীয় পার্টির লাঙল নিতে লড়বেন সাবেক সংসদ সদস্য আনিছুল ইসলাম মন্ডল।
রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান। তিনি এবার নির্বাচন করবেন না বলে আগাম জানিয়েছিলেন। তার পরির্বতে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মিডিয়া ব্যক্তিত্ব ও মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেক রহমান। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনজন। এর মধ্যে মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার ঘোষণা দিয়েছে। একারণে গত সোমবার তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। তিনি ৩৭ বছর ধরে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও দু’দফা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। জামায়াত-শিবির আধ্যুষিত মিঠাপুকুর উপজেলায় মাঠের রাজনীতিতে জাকির হোসেন সরকারের বিপুল জনপ্রিয়তা রয়েছে। এই আসনে বিগতদিনে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন দলটির জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক শিল্পপতি এসএম ফখর উজ জামান জাহাঙ্গীর। এবার তার পরির্বতে আনিছুর রহমান আনিছ নামেকর একজনকে প্রার্থী করে দলটি। এনিয়ে তৃণমূল নেতাকর্মী ও সমর্থকরা হতাশ। তারা ক্ষোভ প্রকাশ করেছেন।
রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী। তিনি এবারও দলীয় মনোনয়ন লাভ করেছেন। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ৪জন। এর মধ্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে জেলা কমিটির আহবায়ক একেএম শায়াদত হোসেন বকুল মনোনয়ন সংগ্রহ করেছিলেন। এছাড়াও সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, জেলা আওয়ামী লীগের সদস্য শিল্পপতি সিরাজুল ইসলাম সিরাজ মনোনয়ন সংগ্রহ করেন। এর মধ্যে আওয়ামী লীগের চুড়ান্ত প্রার্থী হিসাবে বর্তমান সংসদ সদস্য জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী মনোনীত হন। এর পরেই জলা আওয়ামী লীগের সদস্য শিল্পপতি সিরাজুল ইসলাম সিরাজ স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেন এবং ঘোষণা দেন। তারপক্ষে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়। এছাড়াও রংপুরের ৬টি আসনে স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করছেন অনেকেই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com