বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন

সাপাহারে নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগার উদ্বোধন

বাবুল
  • আপডেট সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৬০ বার পঠিত

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি।- নিজে বই পড়ুন, প্রিয়জনকে বই উপহার দিন এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর সাপাহারে জ্ঞানের বাতিঘর “নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগার”-এর শুভ উদ্বোধন করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাত ৮ টায় উপজেলা সদরের লাবনী সুপার মার্কেটের ২য় তলায় “নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগার”এর প্রতিষ্ঠাতা পরিচালক আজাদ শাহ্ চৌধুরীর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বিশিষ্ট সমাজ সেবক মোতাহার হোসেন চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা শেষে নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর (অঃ) ইসমত ইনামুল হক।

নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগার”এর প্রতিষ্ঠাতা পরিচালক আজাদ শাহ্ চৌধুরী বলেন, যারা বিভিন্ন কারনে বই পড়ার সুযোগ থেকে বঞ্চিত হয়ে থাকে তাদের বই পড়ার সুযোগ সৃষ্টি করে দিবে এই পাঠাগার। এই পাঠাগারে সব ধরনের বই পাওয়া যাবে। থাকবে বিভিন্ন জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিক পত্রিকা। যার ফলে সকল বিষয়ে জ্ঞান আহরনের জন্য এই পাঠাগারে এসে বই পড়ার আহŸান জানিয়ে তিনি আরও বলেন, মাদক, মোবাইল ফোন সহ এধরনের আসক্তি ছেড়ে বইয়ের প্রতি মনযোগ গড়ে তুলন। বই পড়ুন নিজেকে সমৃদ্ধ করুন। বই মানুষকে সমৃদ্ধ করে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাপাহার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুর রহমান, উপজেলা আ’লীগ সভাপতি ও নজরুল চৌধুরী স্মৃতি পাঠাগারের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য শামসুল আলম শাহ্ চৌধুরী প্রম‚খ।

সাপাহার চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা কলেজের প্রভাষক রাজু আহম্মেদের সঞ্চালনায় এসময় জেলা পরিষদ সদস্য মন্মত সাহা, সাপাহার সরকারি কলেজের প্রভাষক সঞ্জয় নাথ সাহা, চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা কলেজের ভাইস প্রিন্সিপ্যাল আব্দুল মজিদ, সাবেক প্রধান শিক্ষক আব্দুল খালেক সহ স্থানীয় সুধীজন ও গণ্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com