রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

বগুড়ার শেরপুরে করোনার নির্দেশনা মানছে না : প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ত্রাণ বিতরণে

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৬৯ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুরোদেশে সরকারী ভাবে গণসচেতনেতা সৃষ্টি ও স্বাস্থবিধি মেনে চলার উপর জারি করা প্রজ্ঞাপন চলমান। শেরপুরের ভবানীপুর ইউনিয়নে অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত মানবিক খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে। বুধবার (৭ জুলাই) সকাল থেকে ওই ইউনিয়নের ৭৫০ জন হুমড়ি খাওয়া অসহায় মানুষের মাঝে চেয়ারম্যান, মেম্বরদের ত্রাণ বিতরনের চিত্র দেখা গেছে।

এদিকে একটি সুত্র জানায় ওই ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ করার জন্য প্রত্যেক ওয়ার্ড ভিত্তিক প্রশাসনিক নির্দেশনা দেয়া ছিল। সেই নির্দেশনা অমান্য করে ত্রাণ বিতরণ করা হয় ইউনিয়ন পরিষদ চত্বরে। ধীরে ধীরে পরিষদ চত্বরে বাড়তে থাকে তালিকায় অন্তর্ভক্ত এসব অসহায় গরীব মানুষের উপচে পড়া ভীড়। খাদ্য সামগ্রী নিতে আসা কিছু মানুষের মুখে মাস্ক থাকলেও ছিলনা অধিকাংশদের মুখে। সহায়তা নিতে লাইন দাড়িয়েছে তারা গাদাগাদি করে। সামাজিক দুরুত্ব তো দূরের কথা শারীরিক স্পর্শ ছিল বেশ কাছাকাছি। করোনার নির্দেশনা জেনেও দূরত্ব এবং সচেতনতার নজরদারি কোন তদারকিও করতে দেখা যায়নি জন প্রতিনিধিদের কাউকে। সে ক্ষেত্রে করোনা প্রতিরোধ মূলক নির্দেশনা না মেনেই বগুড়ার শেরপুরের ভবানীপুর ইউনিয়ন পরিষদে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদানের ক্ষেত্রে ঘোষিত লকডাউনের কোন নিয়মই মানা হয়নি এ ইউনিয়নে পরিষদে। জানা যায় দক্ষিণ সীমান্তবর্তী ভবানীপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৭৫০ জন গরীব মানুষের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার ত্রাণ সামগ্রী প্রদান করা হয় এদিন।

এ প্রসঙ্গে ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, আমি দুরত্ব বজায় রাখার চেষ্টা করেছি কিন্তু এ অবস্থায় শারিরিক দুরত্ব বজায় রাখা সম্ভব না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com