শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

বগুড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে পুড়লো দোকান ও বসতবাড়ি

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১৫৬ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া প্রতিনিধি।- বগুড়ার শেরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়ির দুটো ঘর সহ দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল ও আসবাবপত্রের ক্ষতি হয়েছে। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে জানিয়েছেন সং¤িøষ্ট ফায়ার সার্ভিসকর্মী।

রবিবার (১৩ মার্চ) রাত পৌনে ৮টার দিকে উপজেলার পৌর শহরের বৈকাল বাজার এলাকায় ওয়ান টু নাইন্টি নাইন সপ নামের একটি দোকানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো দোকান। আগুনে ব্যবসা প্রতিষ্ঠানটির মালামালসহ সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। তাছাড়া ওই দোকানে পারফিউম, বডিস স্পেসহ প্লাস্টিক জাতীয় সামগ্রী থাকার কারণে আগুন দ্রত ছড়িয়ে পড়ে ভয়াবহতার রূপ নেয়।

খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আসে কিন্তু তাদের ট্যাংকের পানি ফুরিয়ে গেলে আবারও পানি নিয়ে এসে প্রায় ২ ঘন্টার অভিযানে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মওলাসহ পুলিশ, সচেতন স্বেচ্ছাসেবকরা আগুন নিয়ন্ত্রনে আনার কাজে নিয়োজিত ছিল।

এ ঘটনায় সংশ্লিষ্ট শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ওয়ার হাউজ ইন্সপেক্টর মো নাদির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রæত পৌছে যাই, কিন্তু আমাদের রির্জাভ পানি ফুরিয়ে গেলে পরবর্তীতে ২’শ গজ দুরে পুকুর থেকে পানি সংগ্রহের মাধ্যমে আগুন নিয়ন্ত্রন করা হয়। তবে বৈদ্যুতিক শটকার্ট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে এবং এতে ১০ লক্ষাধিক টাকা ক্ষতিসাধন হতে পারে।

দোকান ও বাড়ির মালিক সাংবাদিক অশোক কুমার বাড়িতে না থাকায় দোকানের কর্মচারীরা জানান, দোকানের ভেতর থাকা সকল পণ্য ও নগদ টাকা ও সোনার গহনা পুড়ে গেছে। আগুনের তীব্রতায় কিছুই বের করতে পারেননি। এতে প্রায় ২৫/৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

এ ঘটনায় শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ময়নুল ইসলাম, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম এবং শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com