বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জে  দুই মাদক কারবারীকে আটক করেছে পুলিশ পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন

রংপুর নগরীতে জমি সংক্রান্ত বিরোধ আহত- ১০

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ৭৫ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুর মহানগীর পীরজাবাদ সরকারপাড়া মহল্লায় পুর্ব শত্রুতার জের ধরে সহায় সম্বলহীন এক পরিবারের জমি জোর করে দখল করার চেষ্টা ব্যর্থ হয়ে প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে নারী পুরুষ সহ ১০ জনকে কুপিয়ে গুরুতর আহত করেছে।

আহত অবস্থায় ৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ১৭জনের নামে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানায় মামলা দায়ের হয়েছে। এঘটনায় আসামীদের অব্যাহত হুমকিতে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
অভিযোগ সূত্রে জানাগেছে, রংপুর মহানগরীর পীরজাবাদ সরকারপাড়া গ্রামের মোস্তফা মোনায়েম মানিক ও মুসার নিজেদের জমি এলাকার প্রভাবশালী মজ্ঞুরুল ইসলামের নেতৃত্বে তার সহযোগীরা জোর করে দখল করার চেষ্টা করে আসছিলো। ইতিপুর্বে বেশ কয়েকবার জমি দখল করার চেষ্টা করে ব্যার্থ হয়। এরই জের ধরে গত ২৬ মার্চ মজ্ঞুরুল ইসলাম, রবিউল ইসলাম, মোক্তাদুল ইসলাম, মমিনুল ইসলাম, মামুন মিয়া, সহ ২০/২৫ জনের একটি দল ছোড়া বল্লাম রামদা লাঠি দিয়ে মোনায়েম মানিক ও মুসার বাড়িতে হামলা চালিয়ে বাড়ির লোকজনকে এলাপাতাড়ি কুপিয়ে গুরতর আহত করে। এতে ৩ নারী সহ ১০ জন আহত হয়। এ ঘটনায় ৪ জন আশংকবাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। এদের মধ্যে মোনায়েম হক মিঠু, ফেরদৌস আলম মানিক, রওশে আলম ও আবু মুসার অবস্থা আশংকাজনক। তারা সকলেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৫ নম্বর সার্জিকাল ওয়ার্ডে চিকিৎসাধিন আছে। এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক ডা, মোস্তাকিম হাসান জানান, ৪ জনের মাথায় গুরতর জখম রয়েছে। মাথায় আঘাত সব সময় গুরতর ফলে সুস্থ হতে অনেক সময় লাগতে পারে। এ ছাড়া তাদের অবস্থারও অবনতি হতে পারে বলে জানান।
এ ব্যাপারে গুরতর আহত মোনায়েম মানিকের ছোট বোন ফাতেমা বেগম জানান, তিনি নিজেই বাদী হয়ে ১৭জন আসামীর নাম উল্লেখ করে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানায় মামলা দায়ের করেছেন। যার মামলা নম্বর ৪১ তারিখ ২৮.০৩.২৩। তিনি জানান, আসামীরা অত্যান্ত প্রভাবশালী ত্রাা জোর করে জমি দখল করে চান। আমরা নিরীহ আমাদের লোকবল নেই। তারা অস Í্র আর পেশিশক্তির জোরে আমাদের উপর হামলা চালিয়ে পরিবারের সকলকেই কুপিয়ে আহত করেছে। এখন আসামীরা প্রাননাশের হুমকি প্রদান করায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে পুরো পরিবার। সে কারনে জীবনের নিরাপত্তা ও দুবৃর্ত্তদের গ্রেফতার দাবি করেন তিনি।
অপরদিকে অভিযুক্ত মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, তাদের উপর হামলা করা হয়েছে তারাও মামলা করেছেন। তাদের আহত করা হয়েছে বলে উল্লেখ করলেও কোন হাসপাতালে ভর্তি আছেন তা জানাতে পারেননি তিনি।
এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি তদন্ত হোসেন আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলা হয়েছে আসামীদের গ্রেফতার করার চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com