সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আজ ২৫ ডিসেম্বর শুভ বড় দিন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ১৮১ বার পঠিত

বজ্রকথা রিপোর্ট।- আজ ২৫ ডিসেম্বর, শুভ বড়দিন। খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব এই বড়দিন। সারা বিশ্বের খ্রিস্টান সম্প্রদায় দিনটি পালন করছে। বাংলাদেশেও দিনটি পালন করা হচ্ছে। বড়দিন উপলক্ষ্যে ঢাকাসহ অন্যান্য অঞ্চলের গির্জাগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে।

দেশের অভিজাত হোটেলগুলোতেও বড়দিনের কেক, ডিনার ও শিশুদের জন্য উপহারের আয়োজন করা হয়েছে।বড়দিন উপলক্ষে খ্রিস্টধর্মাবলম্বীসহ সব নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে করোনাভাইরাস এর কথা মাথায় রেখে বড় দিনে স্বাস্থ্যবিধি মানার উপর গুরুত্ব দেয়া হয়েছে। সেই সাথে সীমিত পরিসরে অনুষ্ঠানাদি পালন করা হচ্ছে। কিন্তু আগের মতই এ গির্জাগুলোকে আলোকসজ্জাসহ রঙিন সাজে সাজানো হয়েছে। জরি, রঙিন বলুন দিয়ে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি। বড়দিনকে ঘিরে রাজধানীর বড় বড় হোটেলে সাজসজ্জার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হোটেলের লবি সাজানো হয়েছে। ক্রিসমাস ট্রি ঘিরে করা হয়েছে বাহারি আলোকসজ্জা। লবিতে রয়েছে নানা রকমের মিষ্টি ও কেক। কিডস পার্টিতে শিশুদের সঙ্গে দেখা করে উপহার দেবেন সান্তা ক্লোজ। এদিকে বড় দিনের উৎসব আয়োজন নির্বিঘ্নে রাখতে পশাসনের পক্ষ থেকে যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে।

উল্লেখ্য, ২ হাজার বছর আগে এই দিনে পৃথিবীতে জন্মগ্রহন করেছিলেন মসিহ, যিশুখ্রিস্ট। যিশু ২৫ ডিসেম্বর বেথলেহেমের এক গোয়ালঘরে কুমারী মাতা মেরির কোলে জন্ম গ্রহন করেছিলেন। তিনি খ্রিস্টধর্মের প্রবর্তক ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com