রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

বিয়ের দাবিতে তাহিরপুরে অনশনরত প্রেমিকার আত্মহত্যার হুমকি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ৫০৫ বার পঠিত
মোঃ বায়েজীদ বিন ওয়াহিদ সুনামগঞ্জ প্রতিনিধি ।- প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশনরত সুনামগঞ্জের তাহিরপুরে এক প্রেমিকা এবার আত্মহত্যার হুমকি দিলেন।
মঙ্গলবার (২১ জুলাই) রাতে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর তীরবর্তী ছিলানী তাহিরপুর গ্রামে প্রেমিক আরিফুল হকের বাড়িতে সালিসীগণের উপস্থিতিতে এ হুমকি দেন প্রেমিকা।
প্রেমিক আরিফুল উপজেলার ছিলানী তাহিরপুর গ্রামের প্রভাবশালী এখলাছ মিয়ার ছেলে। ২০ বছর বয়সী প্রেমিকা একই গ্রামের দিনমজুরের মেয়ে।
জানা গেছে, উপজেলার ছিলানী তাহিরপুর গ্রামের প্রভাবশালী এখলাছ মিয়ার বখাটে ছেলে আরিফুল একই গ্রামের দরিদ্র পরিবারের এক কিশোরী কন্যার সাথে গত আট বছর ধরে মন দেয়া নেয়া করে আসছিলো।
এমনকি ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে গত আট বছরে একাধিক বার শারিরীক সম্পর্কও গড়ে তোলে আরিফুল।প্রভাবশালী পিতা এখলাছ দরিদ্র ও দিন মজুর পরিবারের কন্যাকে নিজের গুণধর ছেলের জন্য পুত্রবধু হিসাবে গ্রহন করতে অনিহা প্রকাশ করায় বাধ্য হয়ে গত কয়েকমাস পুর্বে ওই মেয়েকে অন্যত্র বিয়ে দেয় পরিবারের লোকজন।
কিন্তু নাছোর বান্দা আরিফুল অন্যত্র বিয়ের পরও সাবেক প্রেমিকাকে ফের বিয়ের আশ্বাসে নিজের টাকা-কড়ি খরচ করে স্বামীর নিকট হতে তালাকপ্রাপ্তা বানিয়ে নিজ গ্রাম ছিলানী তাহিরপুরে ফিরিয়ে নিয়ে আসে।
সাবেক প্রেমিকার সাথে ফের অনৈতিকভাবে শারিরীক সম্পর্ক চালিয়ে যাবার এক পর্যায়ে গত রোববার সন্ধ্যা থেকে প্রেমিকা প্রেমিক আরিফুলের বাড়িতে বিয়ের দাবিতে অনশনে বসে।
অনশরত অবস্থায় চতুর আরিফুল, তার মা-বাবা ও পরিবারের সদস্যদের নিয়ে নিজ বাড়ি ছেড়ে অন্য গ্রামে আত্মীয়ের বাড়িতে আতআবগোপনে চলে যায়।
এরপর এলাকার একদল দালাল শ্রেণির লোকজনকে টাকা পয়সা দিয়ে বশে নিয়ে এসে প্রেমিকাকে আরিফুল ও পিতা এখলাছ তাদের বসতবাড়ি ছেড়ে চলে যেতে প্রেমিকাকে নানামুখী চাপ সৃষ্টি করতে থাকে।
এদিকে, গ্রামের ও গ্রামের বহিরাগত সালিসী নামের কয়েকজন দালাল শ্রেণির লোক প্রেমিকের বাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে চাঁপ সৃষ্টি করলে মঙ্গলবার রাতে প্রেমিকা সালিসীগণকে সাফ জানিয়ে দেয় আরিফুল ফিরে না আসলে ও তাকে বিয়ে না করলে নিজেই আত্মহত্যার করবে।
মঙ্গলবার রাতে উপজেলার ছিলানী তাহিরপুর গ্রামের অভিযুক্ত প্রেমিক আরিফুলের পিতা এখলাছ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বললেন, আমার ছেলে আরিফুল, আমি এমনকি আমার পরিবারের লোকজন বর্তমানে অন্যত্র আছি, ওইদিন মজুরের মেয়েকে পুত্রবধু হিসাবে আমার পরিবারের লোকজনের পক্ষে মেনে নেয়া সম্ভব নয়।
মঙ্গলবার রাতে উপজেলার ছিলানী তাহিরপুর গ্রামে অনশরত প্রেমিকা কান্নাজড়িত কন্ঠে এ বললেন, আরিফুলের সাথে আমার গত আট বছরের প্রেম, তার পরিবার আমাকে মেনে নেবেনা বিধায় আমার অন্যত্র বিয়ে হয়। কিন্তু আরিফুল বিয়ের প্রলোভন দেখিয়ে ফের আমাকে তিন মাসের মাথায় আমার সাবেক স্বামীর ঘরছাড়া করেছে! আমার চরিত্রে যে, কলংকের দাগ লাগিয়েছে আরিফুল এখন যদি সে আমায় বিয়ে না করে তবে আমার এ জীবন রেখে লাভটাই কী?
মঙ্গলবার রাতে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, সোমবার ওই মেয়ের পরিবারের পক্ষ হতে আরিফুলসহ তার পরিবারের লোকজনের ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি।
তিনি বলেন, বিষয়টি সামাজিক ভাবে নিষ্পক্তির জন্য এলাকার জনপ্রতিনিধিগণ উদ্যোগী হলে ভাল হতো, কিন্তু বিষয়টি সমাধান না হলে হয়ত আইনি প্রক্রিয়ায় যেতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com