বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

জামালগঞ্জে রেজাউল করিম শামীমের ত্রাণ বিতরণ অব্যাহত

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৮৩ বার পঠিত
মোঃ বায়েজীদ বিন ওয়াহিদ, সুনামগঞ্জ প্রতিনিধি ।- সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেঁনারবাক ইউনিয়নের বিভিন্ন গ্রামের বানবাসি বন্যায় গৃহ বন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। জানা গেছে , প্রতিদিনের মতো আজও রবিবার সকাল থেকে দিন ব্যাপী ফেঁনারবাক ইউনিয়নের বন্যায় প্লাবিত বিভিন্ন গ্রাম, কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,ও তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্র সহ গ্রামের হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাচনা বাজার ইউনিয়নের ৩ বারের সাবেক সফল চেয়ারম্যান রেজাউল করিম শামীম। বন্যায় উপজেলার শতশত পরিবার গৃহবন্দী। তাদের আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ার কারনে হিমশিম খাচ্ছে উপজেলার নিম্ন আয়ের পরিবারগুলো। গত কয়েকদিন যাবত রেজাউল করিম শামীমের ব্যাক্তিগত অর্থায়নে উপজেলার ৬ ইউনিয়নের বিভিন্ন গ্রামের প্রায় পাঁচ হাজার পরিবারের মাঝে চাল,ডাল,তেল,চিড়া,গুড়,মুড়ি,বিস্কুট, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট ও নগদ অর্থসহ বিতরণ করা হয়।
করোনা মহামারিতে উপজেলার নিম্ন আয়ের মানুষের পরিবারগুলোর আর্থিক নানা সমস্যার পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন রেজাউল করিম শামীম, এর মধ্যেই গত এক মাসের ব্যবধানে তিনবার বন্যা হওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলের ন্যায় জামালগঞ্জ উপজেলার প্লাবিত অঞ্চলের সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে আর্থিক টানাপোড়েন।
বন্যার্তদের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে উপজেলার বেহেলী, সাচনাবাজার, জামালগঞ্জ উত্তর, ভীমখালী, জামালগঞ্জ সদর ও ফেঁনারবাক ইউনিয়নের বন্যায় প্লাবিত প্রায় সকল গ্রামের কয়েক হাজার পানি বন্দী পরিবারকে ধারাবাহিকভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন রেজাউল করিম শামীম। তাদের খোঁজ খবর নেওয়া ও রেজাউল করিম শামীমের পক্ষে প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীরা বিভিন্ন সময় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোবারক আলী তালুকদার বলেন রেজাউল করিম শামীম রাজনীতি করেন জনগণের কল্যাণে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে আজ আওয়ামী লীগের সুনামগঞ্জ জেলা সহ সভাপতি, জামালগঞ্জের মানুষের সুখ দুঃখের সারথী। শুধু ভোটের সময় নয়, দুঃখের সময়ও রেজাউল করিম শামীম মানুষের পাশে ছিলেন এবং ভবিষ্যতেও থাকবেন।
ত্রাণ বিতরণের ব্যাপারে জেলা আওয়ামী লীগের এই ত্যাগী নেতা বলেন বাংলাদেশ জন্মলগ্ন থেকে শুরু করে আজ অবধি আওয়ামী লীগ সরকার এদেশের প্রতিটি দূর্যোগে জনগণের পাশে ছিল,এবং থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব ও মেহনতী মানুষের পাশে ছিল এবং আমৃত্যু থাকবে,
তিনি আরো বলেন অনাকাঙ্ক্ষিত দুর্যোগকালীন সময়ে আমার সাধ্যমত এ ধরনের খাদ্য ও আর্থিক সহায়তা অব্যাহত থাকবে,
তাছাড়া যারা এখনো খাদ্য সংকটে আছেন সরকারের পাশাপাশি তাদের জন্য ঘরে ঘরে আমার ব্যাক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা করছি।
এসময় আরো উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দিজেন্দ্র লাল দাস,সাংগঠনিক সম্পাদক মোবারক আলী তালুকদার, প্রচার সম্পাদক অসিত রায় চৌধুরী, সদস্য শাহাব উদ্দিন চৌধুরী, মোঃ রব্বানী,শিতেষ রায় চৌধুরী, আব্দুল গণি, আব্দুর রহিম (ফকির মিয়া),বেহেলী ইউপি আওয়ামী লীগ সভাপতি নির্মাল্য কান্তি রায় (শসিম রায়), সাচনা বাজার ইউপি আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আনফর আলী টুুকু, সহ সভাপতি সাইদুর রহমান, জামালগঞ্জ উত্তর ইউপি ৭ নং ওয়ার্ড সদস্য সুহেল আহমদ বাচ্চু, আওয়ামীলীগ কর্মী লিটন সরকার,যুবলীগ সদস্য শামীম আহমেদ শাহজাদ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিহির সরকার,যুগ্ন আহ্বায়ক প্রবাল সিন্ধু, ও আল আরাফাত রুবেল,ইসমাইল হোসেন সিরাজী, সাদ্দাম হোসেন,আসাদ মিয়া, মারুফ আহমেদ, মেহেদী হাসান রিয়েল,নাজমুস শাকিব সবুজ এবং উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com