বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে

জাতীয় জুডোতে চ‌্যা‌ম্পিয়ন পীরগঞ্জের কালামকে সম্মাননা দিল কুমেদপুর ইউ‌নিয়ন পরিষদ

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ১৩৩ বার পঠিত
পীরগঞ্জ(রংপুর) থেকে বজ্রকথা প্রতিনিধি।- জাতীয় জুডোয় ১০ বার চ‌্যা‌ম্পিয়ন হয়ে স্বর্ণপদক জয় করায় পীরগঞ্জের আবুল কালামকে আজাদকে সম্মাননা দিল কুমেদপুর ইউ‌নিয়ন প‌রিষদ।
কুমেদপুর ইউ‌পি চেয়ারম‌্যানের আয়োজনে সোমবার বিকেলে ইউ‌পি চেয়ারম‌্যানের কার্যালয়ে ওই সম্মাননা প্রদান করা হয়।  ইউ‌পি চেয়ারম‌্যান আ‌মিনুল ইসলাম সম্মাননা ক্রেষ্ট আবুল কালামের হাতে তুলে দেন। এ সময় উপ‌স্থিত ‌ছিলেন, ইউ‌পি স‌চিব সৌ‌মিক হাসান, সাংবাদিক আকতারুজ্জামান রানা, শাহ্ রেজাউল ক‌রিমসহ ইউ‌পি সদস‌্যবৃন্দ।
জানাগেছে, বি‌জি‌বিতে কর্মরত আবুল কালাম আজাদ রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কুমেদপুর ইউ‌নিয়নের মিঠারপাড়ায় বা‌ড়ি। বাবা-মায়ের ৪ সন্তানের মধ্যে আবুল কালাম আজাদ বড়। গুর্জ্জিপাড়া কে,পি উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে মাধ‌্যমিক পাস করে ২০০৬ সালে
তৎকালীন বিডিআর তথা বিজিবি’র চাকুরিতে যোগদান করে। পরের বছর ২০০৭ সালে প্রথম জুডো দলে অংশগ্রহণ করে বাহিনীর খেলোয়াড়দের মধ্যে প্রথম স্থান অর্জন করেন। জাতীয় পর্যায়ে ১০টি স্বর্ণ পদক, একটি রৌপ্য ও ১‌টি ব্রোঞ্জ পদক পান। জাতীয় জুডো প্রতিযোগিতায় ৩৩ তম থেকে ৩৫তম পর্যন্ত টানা ৩ বার চ‌্যা‌ম্পিয়ন হয়ে স্বর্ণ পদক লাভ করেন। পরবর্তীতে দেশের গন্ডি পেরিয়ে ২০১৮ নেপালে ৮ম সাউথ এশিয়ান সিনিয়র জুডো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে রৌপ্য পদক ও ২০১৯ সালে ১৩ তম এস এ গেমসে নেপালে ব্রোঞ্জ পদক অর্জন করে বিদেশের মাটিতে দেশের পতাকা উত্তোলন করার গৌরব অর্জন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com