মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে দিনাজপুর পৌর মহিলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ  কারখানা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান পীরগঞ্জ মহিলা কলেজ        রংপুরে সুজনে’র বিভাগীয় মতবিনিময় পরিকল্পনা সভা  অনুষ্ঠিত পীরগঞ্জের ধর্মদাসপুরে পূর্বশত্রুতার জেরে বাড়িতে হামলা আহত-৫

আসন্ন রমজানকে ঘিরে বাজারে পণ্যের দাম স্বাভাবিক রাখতে কাজ চলছে- রংপুরে বানিজ্যমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ১৩৯ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, কারাগার কেবল বন্দিশালা নয় বরং সংশোধনাগার হিসেবে তৈরি করার লক্ষ্যে বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছে সরকার। মান্ধাতার আমলে করা স্থাপনাগুলো সংস্কার ও আধুনিক করা দরকার। রোববার সকালে রংপুর কেন্দ্রীয় কারাগার পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।
এসময় বাণিজ্যমন্ত্রী আরও বলেন, রমজান মাসে পণ্যের দাম যেন না বাড়ে। এবারের আসন্ন রমজানকে ঘিরে বাজারে পন্যের দাম স্বাভাবিক রাখতে কাজ চলছে।
বানিজ্যমন্ত্রী বলেন, চারটা আইটেম আমরা কন্ট্রোল করি। ভোজ্য তেল, মসুর ডাল, চিনিসহ চারটা আইটেম আমরা যারা দেখি আন্তর্জাতিক বাজারে দাম বাড়ানোর কারণে বাংলাদেশে তার প্রভাব পড়েছে। চালের দাম কখনো বাড়ছে কখনো কমছে, সেটা স্বাস্থ্য মন্ত্রালয় বলতে পারবে। সমস্যা সব দিকে। কমে গেলে কৃষকের সমস্যা, বেড়ে গেলে সাধারণ মানুষের সমস্যা। আমরা ব্যালেন্স করার চেষ্টা করি। ভোজ্য তেলের দাম আন্তর্জাতিক বাজারে বেড়েই চলেছে। আগামী মাসে বসবো আমরা এই দাম গুলো কতটুক করা প্রাক্টিক্যাল ব্যবসায়ীদেরকেও দেখতে হবে তারা যেনো লোকসান না করে। সাধারণ মানুষযেনো সেই সুজোগ পায় এই নিয়ে আমাদের আলোচনা চলছে।
টিপু মুনশি আরও বলেন, খোলা বাজারে ন্যয্যমুল্যে পন্য বিক্রির পরিমান বাড়ানো হবে। টিসিবি’র পন্য বিক্রির পরিমানও ডাবল করা হবে রমজানে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যেই রমজানের নিত্য পন্যের বাজার। এ জন্য বাজার মনিটরিং বাড়ানো হচ্ছে। তিনি বলেন, তিস্তা নদীকে ঘিরে সরকার মহাপরিকল্পনা গ্রহন করেছে। সাড়ে ৮হাজার কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা নিয়েছে সরকার। এটি বাস্তবায়ন হলে তিস্তা পাড় তথা রংপুর বিভাগের পর্যাপ্ত উন্নতি ঘটবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরাঞ্চলের উন্নয়নে বেশ আন্তরিক। আমরা তারই নির্দেশনায় কাজ করে যাচ্ছি।
এসময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা কমান্ড সভাপতি মোসাদ্দেক হোসেন বাবলুসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com